করোনা পরিস্থিতিতে কর্মহীনদের জন্য ৫৭২ কোটি টাকা বরাদ্দ

0
2

কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ৫৭২ কোটি ৯ লাখ ২৭ হাজার টাকা বরাদ্দ দিয়েছে সরকার। করোনায় কর্মহীন ১ কোটি ২৪ লাখ ৪১ হাজার ৯’শ পরিবারের মানুষকে এই বরাদ্দ থেকে সহায়তা দেয়া হবে।

বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানিয়েছে তথ্য অধিদফতর। বলা হয়, কোভিড-১৯ এর ২য় ঢেউয়ের কারণে চলাচল সীমিতকরণের নির্দেশনার পরিপ্রেক্ষিতে কর্মহীন মানুষকে মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যে সরকার ৫৭২ কোটি ৩৯ লক্ষ ২৭ হাজার টাকা বরাদ্দ প্রদান করেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক এ বরাদ্দ প্রদান করা হয়। প্রায় ১ কোটি ২৪ লক্ষ ৪১ হাজার ৯০০ পরিবারকে এ আর্থিক সহায়তা প্রদান করা হবে।

ভিজিএফ কর্মসূচির আওতায় সারাদেশের ৬৪টি জেলার ৪৯২টি উপজেলার জন্য ৮৭ লক্ষ ৭৯ হাজার ২০৩ টি কার্ড এবং ৩২৮টি পৌরসভার জন্য ১২ লক্ষ ৩০ হাজার ৭৪৬টি কার্ডসহ মোট ১ কোটি ৯ হাজার ৯৪৯টি ভিজিএফ কার্ডের বিপরীতে ৪৫০ কোটি ৪৪ লক্ষ ৭৭ হাজার ৫০ টাকা বরাদ্দ প্রদান করা হয়।

পরিবার প্রতি ১০ কেজি চালের সমমূল্য অর্থাৎ কার্ড প্রতি ৪৫০ টাকা হারে আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে উপজেলাসমূহের জন্য ৩৯৫ কোটি ৬ লক্ষ ৪১ হাজার ৩৫০ টাকা এবং পৌরসভাসমূহের জন্য ৫৫ কোটি ৩৮ লক্ষ ৩৫ হাজার ৭শত টাকা বরাদ্দ দেয়া হয়।


​সূত্রঃ করোনা পরিস্থিতিতে কর্মহীনদের জন্য ৫৭২ কোটি টাকা বরাদ্দ

Google search engine