সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

0
2

টিএসসিতে ‘বাংলাদেশের জনগণ’ ব্যানারে ‘জেয়াফত’ অনুষ্ঠানে ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে। হামলায় বাংলা ট্রিবিউনের বিশ্ববিদ্যালয় রিপোর্টার আবিদ হাসান রাসেলকে ব্যাপক মারধর করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২৫ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সঞ্জীব চত্বরে তার ওপর হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। রাসেলকে ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসা দেয়ার পরে তাকে বিশ্ববিদ্যালয় মেডিকেলে নেয়া হয়। তার মোবাইল ছিনিয়ে নিয়েছে বলেও অভিযোগ রয়েছে।

হামলার প্রত্যক্ষদর্শীরা জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে বৃহস্পতিবার ‘জেয়াফত’ নামে একটি কর্মসূচি দেয় ‘বাংলাদেশের জনগণ’ নামের একটি প্ল্যাটফর্ম। কর্মসূচি শুরুর আগে আন্দোলনকারীদের মারধর করে তাদের ব্যানার ছিনিয়ে নিয়ে যাচ্ছিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

অভিযোগ ওঠে এ ঘটনার ভিডিও ধারণের সময় সাংবাদিক পরিচয় দেয়ার পরেও রাসেলের ওপর হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় নেতৃত্ব দেন ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি উৎপল দাস।

এসময় রাসেল টিএসসির ভেতরে যাওয়ার চেষ্টা করলে টিএসসি গেট বন্ধ থাকায় সেখানে গিয়ে তাকে পেটান হামলাকারীরা। সেখানে উপস্থিত ছিলেন জহুরুল হক হল ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আমির হামজা, ছাত্রলীগ নেতা রাকিব হাওলাদার। উপস্থিত চার-পাঁচ জন বাঁশের লাঠি দিয়ে রাসেলের মাথা, পিঠ ও ডানহাতে মারধর করেন।


​সূত্রঃ সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

Google search engine